1. info@www.fenirkantho.com : news :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
স্ত্রী কর্তৃক মিথ্যা নারী নির্যাতন মামলায় করণীয় ঘোপালে মিজানুর রহমানের কাপ পিরিচ মার্কার সমর্থনে কর্মী সমাবেশ ছাগলনাইয়ায় হাঙ্গার প্রজেক্ট এর আয়োজনে মতবিনিময় সভা ছাগলনাইয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমানের সর্মথনে কর্মী সমাবেশ ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয় এর সাবেক প্রধান শিক্ষক জালাল স্যারের মৃত্যুবার্ষিকী উপজেলায় তিন পদেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বাগেরহাট সদরে ছাগলনাইয়ায় কৃষকলীগের ৫৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ছাগলনাইয়ায় প্রাণিসম্পদ মেলা অনুষ্ঠিত ঈদ উপহার বিতরণ করলেন সোহেল চৌধুরী সুলতান আহাম্মেদ ফাউন্ডেশনের উদ্যোগে মহামায়া ইউনিয়নে ঈদ উপহার বিতরণ

ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয় এর সাবেক প্রধান শিক্ষক জালাল স্যারের মৃত্যুবার্ষিকী

ছাগলনাইয়া ( ফেনী) প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ১৪৫ বার পড়া হয়েছে

মানুষ গড়ার কারিগর ছাগলনাইয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় এর সাবেক প্রধান শিক্ষক বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব জালাল উদ্দিন আহাম্মদ এর ৪২তম মৃত্যুবার্ষিকী বুধবার (২৪ এপ্রিল) পালিত হবে।
মরহুম জালাল উদ্দিন আহাম্মদ এতদ অঞ্চলে শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি প্রায় ১ দশক ধরে ছাগলনাইয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ছাগলনাইয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক ( অবৈতনিক)
হিসেবেও দায়িত্ব পালন করেন।তিনি ছাগলনাইয়া কলেজ সমিতির ( সরকারি কলেজ) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ছিলেন। ছাগলনাইয়া ক্লাবের অন্যতম পৃষ্ঠপোষক ও ছিলেন তিনি। তার হাত ধরে ছাগলনাইয়া থানা জামে মসজিদ প্রতিষ্ঠা ও দুই দশক ধরে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ছাগলনাইয়া কেন্দ্রীয় ঈদগাহ মসজিদ নির্মানে তিনি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন।
১৯৩০ সালে কলকাতা টিচার্স ট্রেনিং কলেজ হতে
বি টি সমাপ্তের পর কর্মজীবনের শুরুতে কলকাতা কর্পোরশন স্কুলে প্রধান শিক্ষকের কিছুদিন দায়িত্ব পালন করেন তিনি ।ছাগলনাইয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে সূদীর্ঘ ২৮ বছর প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন।এছাড়া করেরহাট হাইস্কুল,চাঁদগাজী হাইস্কুল ও মুন্সীরহাট হাইস্কুলে সুনামের সাথে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন তিনি। মৃত্যুবার্ষিকী উপলক্ষে
টিচার্স ওয়েল ফেয়ার এসোসিয়েশন ফেনী ও মরহুমের পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। তার পরিবারের পক্ষ থেকে মরহুম জালাল আহাম্মদ( হেড মাষ্টার) স্মৃতি বৃত্তি পরিচালনা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং