1. info@www.fenirkantho.com : news :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:২১ অপরাহ্ন

সিডনিতে ৫২তম বিজয় দিবস পালন করল ক্যাম্বেলটাউন বাংলা স্কুল

কাজী আশফাক রহমান
  • প্রকাশিত: রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭২ বার পড়া হয়েছে

একাত্তরের মহাকাব্যিক মুক্তিযুদ্ধ আমাদের সহস্র বছরের শ্রেষ্ঠ অর্জন। মুক্তি সংগ্রামের সমগ্র বিশ্বাস ও ভাবনাকে হৃদয়ের গভীরে লালন করে ক্যাম্বেলটাউন বাংলা স্কুল তা প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের ভাবনায়ও অনুকরন ঘটাতে চায়। আর তাই প্রতিবছরের মত এবারও ক্যাম্পবেলটাউন বাংলা স্কুল গভীর ভালবাসায় আর কৃতজ্ঞতায় যুদ্ধজয়ের ৫২তম
বর্ষ উদযাপন করে।

আজ ১০ ডিসেম্বর রবিবার স্থানীয় সময় সকাল ১০টায় মিন্টোর দি গ্রাঞ্জ পাবলিক স্কুল প্রাঙ্গণে মহান বিজয় দিবস উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২০২৩ শিক্ষাবর্ষের শেষ এই দিনে ছাত্রছাত্রীদের মধ্যে বর্ষ সমাপনী সনদ বিতরণ করা হয়।

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত গেয়ে অনুষ্ঠানের শুরুতেই বাংলা স্কুল সহ-সভাপতি ফায়সাল খালিদ শুভ সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। দুই পর্বে আয়োজিত এই অনুষ্ঠানের প্রথম পর্বে স্কুলের ছাত্রছাত্রীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এই পর্বে অংশগ্রহণ করে স্বপ্নীল, মারজান, অলিভিয়া, অর্ণিলা, অস্কার, মাহরুস, জারিফ, রাইনা, সোহারদিতি, ইয়ারা, ইমরান, নুসাইবা হক, ইশাম, রায়ান রাইয়ান, মুহাইমীন, মুনাজ্জাহ, নাজিফা, নুসাইবা আল ইনশিরা, শ্যাম, সুহানা, নাশভা, নাশিয়া, আমিনা ও আদিয়ান।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে অধ্যক্ষ রুমানা খান মোনার লিখিত বক্তব্য পড়ে শোনান জৈষ্ঠ্য শিক্ষক আনজুমান আরা আইরিন।এরপর ছাত্রছাত্রীদের হাতে শিক্ষা বর্ষ সমাপনী সনদ তুলে দেন শ্রেণী শিক্ষকগন। মিনিস্টারস অ্যাওয়ার্ড প্রাপ্ত দুই কৃতি ছাত্র মারজান ও ইউসুফ কে স্টেজে ডেকে অভিনন্দন জানানো হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল বড়দের পরিবেশনা। নাজমুল আহসান, ফয়সাল খালিদ শুভ, মাসিউল আযম খান স্বপন ও লুৎফা খালেদ চমৎকার পরিবেশনা উপহার দিয়ে সবাইকে বিমোহিত করেন। সবশেষে সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে এই আয়োজনের সমাপ্তি ঘোষণা করেন স্কুল সভাপতি মশিউল আযম খান স্বপন।

বাংলা স্কুলের ব্যবস্থাপনা পর্ষদ সদস্য নাজমুল আহসান খানের সার্বিক তত্বাবধানে, সমন্বয়কারী অধ্যক্ষ রুমানা খান মোনার ব্যবস্থাপনায় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিক্ষক অনিতা মন্ডল ও হারমোনিয়ামে সাহায্য করেন নাজমুল আহসান খান | সনদ বিতরণ পর্বটি সঞ্চালনা করেন শ্রেণী শিক্ষক শায়লা ইয়াসমিন নুসরাত, অনিতা মন্ডল আনজুমান আরা আইরিন, সায়মা হক, নুসরাত মৌরি ও নুসরাত লিন্ডা।অনুষ্ঠান পরিকল্পনায় ছিলেন মসিউল আযম খান স্বপন ও ফায়সাল খালিদ শুভ। কারিগরি নিয়ন্ত্রণে ছিলেন ক্রীড়া সম্পাদক রাফায়েল রোজারিও। প্রচারের দায়িত্ব পালন করেন ইয়াকুব আলি। স্টেজ সজ্জা, আপ্যায়ন ও সার্বিক সহায়তায় ছিলেন – শাহিন, কিবরিয়া, আজিজ,জিসান, ফয়সাল, ইয়াকুব, রিজওয়ান, মঈন , রাফায়েল, মাসি ও শুভ।

ক্যাম্বেলটাউন বাংলা স্কুল গ্রীষ্মকালীন অবকাশ শেষে জানুয়ারীর শেষ সপ্তাহে পুনরায় খুলবে। ফেব্রুয়ারি ২০২৪ এ অমর একুশের (আন্তর্জাতিক মাতৃভাষা দিবস) অনুষ্ঠান আয়োজিত হবে।

প্রসংগত উল্লেখ্য ক্যাম্বেলটাউন বাংলা স্কুল প্রতি রবিবার সকাল দশটা থেকে দুপুর একটা পর্যন্ত ধর্ম বর্ণ নির্বিশেষে সব বাংলা ভাষাভাষীদের জন্য উন্মুক্ত থাকে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং